ঢাকা, রবিবার, ৬ অক্টোবর ২০২৪ | ২১ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

খাবারে অস্বাস্থ্যকর তেল, সুলতানস ডাইনকে জরিমানা

সিলেট ব্যুরো
🕐 ৫:৪৭ অপরাহ্ণ, অক্টোবর ০৬, ২০২৪

খাবারে অস্বাস্থ্যকর তেল, সুলতানস ডাইনকে জরিমানা

খাবারে অস্বাস্থ্যকর তেল ব্যবহারসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে সিলেটের সুলতানস ডাইনে অভিযান চালিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এসময় প্রতিষ্ঠানটিকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আজ রোববার দুপুরে যৌথভাবে এ অভিযান পরিচালনা করে ভোক্তা অধিকার সংরক্ষণ ও নিরাপদ খাদ্য সংরক্ষণ অধিদফতর।

জাতীয় ভোক্তা অধিকার ও সংরক্ষণ অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক শ্যামল পুরকায়স্থ বলেন, সুলতানস ডাইনে যে পানিতে মাংস রাখা হয়েছে সেটা স্বাস্থ্যসম্মত নয়। একই সঙ্গে তারা রান্না করার জন্য যে তেল ব্যবহার করছে সেগুলোও অস্বাস্থ্যকর। খাবারে যেসব মিশ্রণ করা হয় সেগুলোর আমদানিকারকদের তালিকা দিতে তারা ব্যর্থ হয়েছে। এসব অপরাধের কারণে তাদের ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সেই সঙ্গে তাদের সতর্ক করে দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, গত মঙ্গলবার রাতে সিলেটের সুলতানস ডাইনে খাসির মাংস সরবরাহকারী প্রতিষ্ঠান নগরীর দাঁড়িয়াপাড়ার মেঘনা-বি-৩৩ ইমন হাউজিংয়ে একটি বাসা ভাড়া নিয়ে সেখানে যত্রতত্রভাবে বস্তাবন্দি করে খাসির মাংসের গুদাম তৈরি করে রাখে। তীব্র দুর্গন্ধে স্থানীয়রা গুদামটির খোঁজ করতে গিয়ে এসব ধরা পড়ে।

এ নিয়ে তোপের মুখে পড়ে সুলতানস ডাইন কর্তৃপক্ষ। সংবাদ মাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে তুমুল আলোচনা সমালোচনার ঝড় উঠে। তবে অভিযানকালে দুর্গন্ধযুক্ত মাংস ব্যবহার করে কাচ্চি বিরিয়ানি তৈরির অভিযোগের সত্যতা পাওয়া যায়নি।

কেকে/এজে

 
Electronic Paper