ঢাকা, সোমবার, ৭ অক্টোবর ২০২৪ | ২১ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

মহানবীকে কটূক্তির প্রতিবাদে সুন্দরগঞ্জে বিক্ষোভ

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি
🕐 ৭:১৮ অপরাহ্ণ, অক্টোবর ০৬, ২০২৪

মহানবীকে কটূক্তির প্রতিবাদে সুন্দরগঞ্জে বিক্ষোভ

মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে ভারতীয় পুরোহিতের কটূক্তি ও ধর্মীয় অনুভূতিতে আঘাতের প্রতিবাদে গাইবান্ধার সুন্দরগঞ্জে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনু্ষ্ঠিত হয়েছে।

গতকাল রোববার বিকেলে উপজেলার বেলকা ইউনিয়নের বেলকা বাজারে এ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ জামায়াতে ইসলামী সুন্দরগঞ্জ উপজেলা শাখার আয়োজনে বেলকা চৌরাস্তা থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়। মিছিলটি বাজারের গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ করে পুনরায় চৌরাস্তায় গিয়ে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।

এসময় ‘নারায়ে তাকবীর, আল্লাহু আকবার’, ‘নবীর দুশমনের গালে গালে, জুতা মারো তালে তালে’, ‘সাবিলুনা কাবিলুনা, আল জিহাদ আল জিহাদ’, বিশ্বনবীর অপমান, সইবে না রে মুসলমান’সহ বিভিন্ন স্লোগান দিতে থাকেন বিক্ষোভকারীরা।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন গাইবান্ধা জেলা জামায়াতের নায়েবে আমির ও সুন্দরগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো. মাজেদুর রহমান সরকার, বেলকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাওলানা মো. ইব্রাহিম খলিলুল্যাহ, বেলকা ইউনিয়ন জামায়াতের আমির মো. নাজমুল হুদাসহ আরো অনেকে।

সমাবেশে বক্তরা বলেন, বিশ্বের বিভিন্ন স্থানে আমরা দেখতে পাচ্ছি আমাদের কলিজার টুকরা মহানবী (সা) কে নিয়ে বিভিন্ন সময় বিভিন্নভাবে কটূক্তি করা হচ্ছে। আমরা কুরআনের আয়াত অনুযায়ী এখানে একত্রিত হয়েছি। মহানবী (সা) কে নিয়ে কটুক্তি করা মানে মুসলমানদেরকে আঘাত করা । যারা মুসলমানদেরকে আঘাত করে তারা আসলে ভুল করে। তারা রাসুল (সা) কে আঘাত করার মাধ্যমে মুসলিমদের ঈমানকে শানিত করে দেয়। তারা মুসলিমদেরকে আরও ঐক্যবদ্ধ করে দেয় সেটি বুঝতে পারে না।

তারা আরো বলেন, ভারতের বিভিন্ন জায়গায় মহানবী (সা.) কে নিয়ে কটুক্তি করা হচ্ছে। আল্লাহর এই জমিনে তাদেরকে জায়গা দেওয়া হবে না। মুসলিম জেগে উঠো, ঘুমোনোর সময় নেই।

বক্তারা আরো বলেন, কটূক্তিকারীর ফাঁসি চাই আমরা। প্রিয় নবীকে অপমান মেনে নেবো না। অতিদ্রুত কটূক্তিকারীদের গ্রেফতার করতে হবে। তাই ভারতের বিরুদ্ধে দ্রুত রাষ্ট্রীয় প্রতিবাদ জানাতে সরকারের প্রতি আহ্বান জানান তারা।

কেকে/এজে

 
Electronic Paper