ঢাকা, মঙ্গলবার, ৮ অক্টোবর ২০২৪ | ২২ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

আবু সাঈদকে ‘সন্ত্রাসী’ বলা ঊর্মিকে গ্রেফতারের আলটিমেটাম

বেরোবি প্রতিনিধি
🕐 ৮:১৯ অপরাহ্ণ, অক্টোবর ০৭, ২০২৪

আবু সাঈদকে ‘সন্ত্রাসী’ বলা ঊর্মিকে গ্রেফতারের আলটিমেটাম

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পুলিশের গুলিতে নিহত হওয়া বেগম রোকেয়া বিশ্ববিদ্যালেয়ের (বেরোবি) ইংরেজি বিভাগের শিক্ষার্থী আবু সাঈদকে ‘সন্ত্রাসী’ বলা লালমনিরহাট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপসী তাবাসসুম ঊর্মির স্থায়ী বহিষ্কার ও তাকে গ্রেফতারে ২৪ ঘণ্টার আলটিমেটাম দিয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। দাবি না মানা হলে ‘রংপুর ব্লকেড’ ও ‘লং মার্চ টু বিভাগীয় কমিশনার অফিস’ কর্মসূচি দেওয়ার হুঁশিয়ারি দেন তারা।

আজ সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের আবু সাঈদ গেটে (১নং গেট) অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে এ দাবি জানান শিক্ষার্থীরা ।

শিক্ষার্থীরা বলেন, গণঅভ্যুত্থানের বীর শহীদ আবু সাঈদসহ শহীদদেরকে যে কটূক্তি করেছে আমরা তাকে আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি। আমরা জানান দিতে চাই আবু সাঈদ শহীদ হলেও তার সহযোদ্ধারা এখনো বাংলার মাটিতে আছে। তাকে নিয়ে কটূক্তি করলে আমরা সেটি মেনে নেব না। আমরা তার স্থায়ী বহিষ্কার চাই। নতুবা আমরা কঠোর অবস্থান নিব।

শিক্ষার্থীরা আরও বলেন, দেশে এখনো আওয়ামী লীগের দোসসরা আছে। তারা দেশকে অস্থিতিশীল করার পায়তারা করছে। তা না হলে উচ্চপদস্থ একজন কর্মকর্তা এসব কথা কেমন করে বলতে পারে। আমাদের ছাত্র সমাজকে এসব দোসরের বিরুদ্ধে সব সময় সজাগ থাকতে হবে।

শহীদ আবু সাঈদের ভাই আবু হোসেন বলেন, ‘আবু সাঈদের আত্মত্যাগ সারা দেশবাসী দেখেছে কিন্তু একজন সরকারি কর্মকর্তা তাকে সন্ত্রাসী বলেছে। ওই ম্যাজিস্ট্রেটকে স্থায়ী বহিষ্কার করে আইনের আওতায় আনতে হবে।’

এরইমধ্যে নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপসী তাবাসসুম ঊর্মিকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একই সঙ্গে তার বিরুদ্ধে বিভাগীয় মামলার উদ্যোগ নিয়েছে সরকার। এর আগে রোববার (৬ অক্টোবর) তাপসী তাবাসসুমকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছিল।
খোলা কাগজ/এমএস

 
Electronic Paper