ঢাকা, মঙ্গলবার, ৮ অক্টোবর ২০২৪ | ২২ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ইনার হুইল ক্লাব অফ গ্রেটারের দিনব্যাপী কর্মশালা

মাহফুজুল আলম খোকন
🕐 ৮:১৬ অপরাহ্ণ, অক্টোবর ০৭, ২০২৪

ইনার হুইল ক্লাব অফ গ্রেটারের দিনব্যাপী কর্মশালা

‘ইনার হুইল ক্লাব অফ গ্রেটার ঢাকা ৩২৮’ এর উদ্যোগে দিনব্যাপী বিভিন্ন কর্মশালার আয়োজন করা হয়েছে।

আজ সোমবার সকাল থেকে এই কর্মশালার আয়োজন করে সংগঠনটি। এতে কোমলমতি শিশুদের হাত ধোয়া প্রশিক্ষণ, শিক্ষকদের সম্মাননা স্মারক ও অসহায় বয়স্কদের নগদ অর্থসহ জামা কাপড় বিতরণ করা হয়।

এ কর্মশালায় হার্টবিট অফ হিউমিনিটি, ইনার হুইল গ্রেটার ঢাকা ৩২৮ সংগঠনের প্রেসিডেন্ট আফরোজা কবির এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের ঢাকা ডিষ্ট্রিক চেয়ারম্যান শাহানা আলম নির্ঝর।

প্রধান অতিথির বক্তব্যে শাহানা আলম বলেন, আজকের শিশু আগামীর ভবিষ্যৎ, তাই শিশুরা শিখলেই জাতি শিখবে। আমরা চাই শিশুদের মাধ্যমেই পরিচ্ছন্ন ও অহিংসু ভার্তৃত্বের বন্ধনে গড়ে উঠুক আগামীর মানবিক বাংলাদেশ ।

সভাপতির স্বাগতিক বক্তব্যে আফরোজা কবির বলেন, আমরা মানুষ তাই মানবতার সেবায় নিয়োজিত থেকে অসহায় মানুষের সেবা করতে চাই, আর সেই আলোকেই কাজ করে যাচ্ছে আমাদের সংগঠন। আমাদের উদ্দেশ্য, সমাজে পিছিয়ে পড়া অবহেলিত প্রতিটি মানুষের পাশে থেকে মানসিক এবং আর্থিকভাবে সহযোগীতা করে জীবন মানের উন্নয়ন করা।

এদিন সকালে মিরপুর সেকশন ২ এর সি ব্লকের ২ নং সড়কের ৮ নং বাড়িতে অবস্থিত বিবি খাদিজা (রা.) কল্যাণ ট্রাস্ট কর্তৃক পরিচালিত প্রভাতী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে দিনব্যাপী কর্মশালা আয়োজন করে ‘ইনার হুইল ক্লাব অব গ্রেটার ঢাকা ৩২৮’।

অনুষ্ঠানে সকাল ১০ টায় কোমলমতি শিক্ষার্থীদের পরিষ্কার-পরিচ্ছন্নতা বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। সেখানে শিশুদের হাত ধোয়া এবং হাত মোছার প্রশিক্ষণ দেওয়া হয়, প্রশিক্ষণ শেষে প্রত্যেক শিশুর হাতে উপহার সমগ্রী তুলে দেয়া হয় সংগঠনের পক্ষ থেকে। পরে সকাল ১১ টা নাগাদ কৃতি শিক্ষকদের সম্মাননা ক্রেস্ট প্রদান করেন সংগঠনের পক্ষ থেকে। সকাল সাড়ে এগারোটা থেকে অসহায় বয়স্ক নারী-পুরুষদের মাঝে জায়নামাজ তসবি শাড়ি লুঙ্গিসহ নগদ অর্থ প্রদান করে সংগঠন থেকে। পরে দুপুর ১ টা নাগাদ সভাপতির বক্তব্যের মাধ্যমে কর্মশালার সমাপ্তি ঘটে।

এসময় উপস্থিত ছিলেন সংগঠনের আয়োজক কমিটির সদস্য ও ট্রেজারার রোকসানা আক্তার লিপি, এডিটর ভিকারুন্নেছা হোসেন চিনু সহ স্কুলের শিক্ষিকা ও শিক্ষার্থীবৃন্দ।

কেকে/এজে

 
Electronic Paper