ঢাকা, বৃহস্পতিবার, ১০ অক্টোবর ২০২৪ | ২৪ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

পল্লবীর সাকিব হত্যা মামলায় আওয়ামী লীগের ৪ নেতা গ্রেফতার

অনলাইন ডেস্ক
🕐 ৪:২২ অপরাহ্ণ, অক্টোবর ০৮, ২০২৪

পল্লবীর সাকিব হত্যা মামলায় আওয়ামী লীগের ৪ নেতা গ্রেফতার

রাজধানীর পল্লবীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত শেখ মো. সাকিব রায়হান হত্যা মামলায় আওয়ামী লীগের চার নেতাকে গ্রেফতার করেছে ডিএমপির পল্লবী থানা পুলিশ।

গ্রেফতাররা হলেন- আওয়ামী লীগের পল্লবী থানার ২ নং ওয়ার্ড সহ-সভাপতি অধ্যাপক মো. দেলোয়ার হোসেন, পল্লবী ই-ব্লক ইউনিট সভাপতি ইসমাইল হোসেন জাবেদ, পল্লবী ডি-ব্লক ইউনিট সভাপতি মো. ইফতেখারুল চৌধুরী চমন ও পল্লবী সি-ব্লক ইউনিট সাধারণ সম্পাদক মো. লাল মিয়া মল্লিক।

সোমবার রাতে পল্লবী থানার মুসলিম বাজার এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। মঙ্গলবার ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেসন্স বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে রাজধানীর মিরপুর-৬ এলাকায় মো. সাকিব রায়হান হত্যার ঘটনায় ৩ অক্টোবর পল্লবী থানায় একটি মামলা রুজু হয়। মামলার এজাহারে বলা হয়, গত ১৯ জুলাই ২০২৪ তারিখ বিকালে মিরপুর-৬ পপুলার ডায়াগনস্টিক সেন্টারের সামনের রাস্তায় আন্দোলনরত বৈষম্যবিরোধী ছাত্র-জনতার ওপর আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে নির্বিচার গুলিবর্ষণ ও এলোপাথাড়ি ককটেল বিস্ফোরণ ঘটায়। এ সময় নেতাকর্মীদের ছোড়া গুলিতে মো. সাকিব রায়হান বুকে গুলিবিদ্ধ হন। গুরুতর আহতাবস্থায় শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসাপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও জানান, এ ঘটনায় রুজুকৃত মামলাটি তদন্তকালে গোয়েন্দা তথ্য ও ঘটনাস্থলের আশপাশের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে সাকিব রায়হান হত্যায় জড়িত অধ্যাপক মো. দেলোয়ার হোসেন, ইসমাইল হোসেন জাবেদ, মো. ইফতেখারুল চৌধুরী চমন ও মো. লাল মিয়া মল্লিককে গ্রেফতার করা হয়।

গ্রেফতারদের বিরুদ্ধে পল্লবী থানায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।
খোলা কাগজ/এমএস

 
Electronic Paper