ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০২৪ | ১ কার্তিক ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

শিক্ষা কর্মকর্তা মাহমুদুলের গ্রেফতারের দাবিতে নাগরিক সমাজের স্মারকলিপি

হবিগঞ্জ প্রতিনিধি
🕐 ১:৪৮ অপরাহ্ণ, অক্টোবর ১৪, ২০২৪

শিক্ষা কর্মকর্তা মাহমুদুলের গ্রেফতারের দাবিতে নাগরিক সমাজের স্মারকলিপি

হিজাব পরায় স্কুল শিক্ষিকাকে হেনস্তা ও ইসলামের ফরজ বিধানকে কটূক্তি করায় শিক্ষা কর্মকর্তা মাহমুদুল হকের অপসারণ ও গ্রেফতারের দাবিতে ‘লাখাই উপজেলা সচেতন নাগরিক সমাজ’-এর পক্ষ থেকে স্মারকলিপি দেয়া হয়েছে।

সোমবার (১৪ অক্টোবর) ‘লাখাই উপজেলা সচেতন নাগরিক সমাজ’-এর একটি প্রতিনিধিদল হবিগঞ্জ জেলা প্রশাসক, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ও লাখাই উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা সুলতানার কাছে এ স্মারকলিপি জমা দেয়।

লাখাই উপজেলা সচেতন নাগরিক সমাজ পক্ষে স্মারকলিপিতে স্বাক্ষর করেন- মাওলানা মিসবাহ উদ্দীন আহমদ (সবুজ), মাওলানা আব্দুল হাই, মাওলানা মুফতী শরীফ উদ্দীন, মাওলানা আলী আজম, জসিম উদ্দিন, মাওলানা আকরাম হুসাইন আকরাম, মাওলানা মুহিম মাহফুজ, ক্বারী নূরুল আলম।

স্মারকলিপিতে আগামী ১৫ অক্টোবরের মধ্যে শিক্ষা কর্মকর্তাকে অপসারণ ও গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে উল্লেখ হয়- ‘ইসলামের ফরজ বিধান হিজাব পরার কারণে গত ৭ অক্টোবর মৌবাড়ি ধনাই মিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা মাহবুবা আক্তারকে প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মাহমুদুল হক চরমভাবে হেনস্তা করেন। একপর্যায়ে তিনি ওই শিক্ষিকাকে ধমকাধমকি ও অপমান করে হিজাব খুলতে বাধ্য করে এবং ইসলামের গুরুত্বপূর্ণ বিধান পর্দা নিয়ে বিভিন্ন ব্যাঙ্গাত্মক কটূক্তি করা হয়’।

এদিকে, স্মারকলিপি গ্রহণের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা সুলতানা বলেন, সচেতন নাগরিক সমাজের পক্ষ থেকে একটি স্মারমকলিপি পেয়েছি। বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে।

একই বিষয়ে হবিগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ গোলাম মাওলা বলেন, আজকে স্মারকলিপিটি পেয়েছি। এ বিষয়ে কর্তৃপক্ষের সাথে কথা বলে তারা যে নির্দেশনা দিবেন সেই নির্দেশনা মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।

 
Electronic Paper