ঢাকা, রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪ | ২৩ ভাদ্র ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

প্রেমে ব্যর্থ হয়ে মাথা ন্যাড়া করে দুধ দিয়ে গোসল যুবকের

আশরাফুল ইসলাম রনি, তাড়াশ (সিরাজগঞ্জ)
🕐 ৩:২৩ অপরাহ্ণ, জুলাই ০৮, ২০২৪

প্রেমে ব্যর্থ হয়ে মাথা ন্যাড়া করে দুধ দিয়ে গোসল যুবকের

সিরাজগঞ্জের তাড়াশে হাসেম আল ওসামা (২০) নামের যুবকের টানা চার বছর ধরে এক মেয়ের সঙ্গে প্রেমের সম্পর্ক ছিল। আর সেই প্রেমিকা তার দীর্ঘদিনের প্রেমের সম্পর্কের ইতি টেনে অন্যত্র বিয়ে করায় ‘রাগে-দুঃখে’ নিজের মাথা ন্যাড়া করে দুধ দিয়ে গোসল করেছেন তিনি।

সোমবার (৮ জুলাই) বেলা সাড়ে ১১টায় উপজেলার তাড়াশ সদর ইউনিয়নের শ্রীকৃষ্ণপুর গ্রামে এ ঘটনা ঘটে। হাসেম আল ওসামা ওই গ্রামের মো. শাহাজান আলীর ছেলে। সে সলঙ্গা ফাজিল ডিগ্রি মাদ্রাসার ফাজিল দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

হাসেম আল ওসামা জানান, কুড়িগ্রাম জেলার রৌমারি সদরের মো. নুরুল আমিনের মেয়ে মোছা. নুপুর খাতুনের (১৭) সাথে সামাজিক যোগাযোগ ফেসবুকের মাধ্যমে চার বছর ধরে প্রেমের সম্পর্ক ছিল। আমার সব কিছু জানত সে। আমাকে বলত তোমার কিছু থাকা লাগবে না। আমাকে ছাড়া জীবনে অন্য কাউকে বিয়ে করবে না বলে শপথ করেছিলেন। কিন্তু কয়েকদিন আগে আমি বেকার সেই অজুহাত দেখিয়ে প্রেমের সম্পর্কের বিচ্ছেদ ঘটায়। বিষয়টি আমি মেনে নিতে পারিনি। ভাবছিলাম আত্মহত্যা করব। পরে পরিবারের কথা ভেবে আত্মহত্যা না করলেও চার বছর ধরে চুল, দাঁড়ি কাটেন না তিনি।
আর তার বন্ধুদের পরামর্শে প্রেমের ব্যর্থতার শোক কাটাতে শতাধিক মানুষকে সাক্ষী রেখে মাথা ন্যাড়া করে সোনা-রুপা, গোলাপ ফুলের পাঁপড়ি ও ২০ লিটার দুধ দিয়ে গোসল করেন। শুধু মাথা ন্যাড়া আর গোসল করেই থেমে থাকেননি তিনি। শপথও করেছেন জীবনে আর কোন মেয়ের স্পর্শেও যাবেন না ও বিয়ে করবেন না।

তিনি আরো বলেন, আমি ২০ লিটার দুধ দিয়ে গ্রামবাসীর সামনে গোসল করি। শপথও করেছি। জীবনে আর কোনোদিন প্রেম করব না, বিয়েও করবো না।

শ্রীকৃঞ্চপুর গ্রামের ফিরোজ হোসেন জানান, হাসেম আল ওসামা একটি মেয়ের সাথে প্রেম করেন। পরে সেই প্রেমিকা অন্যত্র বিয়ে করায় তিনি দীর্ঘদিন চুল, দাড়ি কেটে ও দুধ দিয়ে গোসল করেছেন।

তাড়াশ ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান আকতার হোসেন জানান, বিষয়টি আমি শুনেছি। ছেলেটি সঙ্গে একটি মেয়ের প্রেমের সম্পর্ক ছিল। সম্প্রতি মেয়েটির বিয়ে হয়ে যায়। এতে মনক্ষুন্ন হন হাসেম। রাগে-দুঃখে হাসেম নিজ মাথা ন্যাড়া করে দুধ দিয়ে গোসল করেছেন। এসময় তার পাশে পরিবারের সদস্য ও স্থানীয় লোকজন উপস্থিত ছিলেন।

 
Electronic Paper