ঢাকা, রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪ | ২৩ ভাদ্র ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

পত্নীতলায় পাওনাদারের চাপে ফাঁস দিয়ে আত্মহত্যার অভিযোগ

পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি
🕐 ৫:৫১ অপরাহ্ণ, জুলাই ০৮, ২০২৪

পত্নীতলায় পাওনাদারের চাপে ফাঁস দিয়ে আত্মহত্যার অভিযোগ

নওগাঁর পত্নীতলায় আব্দুল খালেক (৫০) নামের এক ব্যক্তি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। পাওনাদারের টাকা পরিশোধ করতে না পারায় তিনি আত্মহত্যা করেছেন বলে ধারণা করছে পুলিশ। মৃত আব্দুল খালেক উপজেলার পাটিচরা ইউনিয়নের কেশবপুর গ্রামের রিয়াজুলের ছেলে। তিনি পেশায় একজন গরু ব্যবসায়ী ছিলেন।

স্থানীয় ও থানা সূত্রে জানা গেছে, সোমবার (৮ জুলাই) সকালে খালেকের বাড়ির উঠানে খড়ের গাদার আড়ালে আমড়া গাছে তার ঝুলন্ত লাশ দেখতে পেয়ে স্থানীয়রা চিৎকার চেচামেচি করলে লোকজন জমা হয়। এরপর তার স্বজনরা তাকে সনাক্ত করেন। তারপর থানায় খবর দিলে পুলিশ এসে লাশ উদ্ধার করে।

পত্নীতলা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) সেলিম রেজা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সোমবার সকালে আব্দুল খালেক নামে এক ব্যক্তি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন বলে খবর আসে। পরে আমরা ঘটনাস্থলে গিয়ে
লাশ উদ্ধার করি। কোন অভিযোগ না থাকায় লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এই ঘটনায় থানায় ইউডি মামলা (অপমৃত্যুর মামলা) হয়েছে।

তিনি আরো জানান, নিহতের পরিবার ও স্থানীয় জনপ্রতিনিধি ও গ্রামবাসীর মাধ্যমে জানতে পেরেছি, গরু ব্যবসায়ী আব্দুল খালেক অভাব অনটনের জন্য প্রচুর টাকা ধার-দেনা করেছেন। মানুষের গরু বিক্রি করে তাদের টাকা ঠিকমতো তাদের টাকা পরিশোধ করতে না পারতেন না তিনি। একজনের টাকা পরিশোধ করার জন্য তিনি আরেকজনের গরু বিক্রি করতেন। পরবর্তীতে সেই গরুর টাকা পরিশোধের জন্য অন্য আরেক গরুর বিক্রি করতেন। এভাবে তিনি প্রায় ৪ লাখ টাকা দেনায় পড়ে যান। ধারণা করা হচ্ছে,সেই টাকা পরিশোধ করতে না পেরে তিনি আত্মহত্যা করে থাকতে পারেন। এর আগেও তিনি এরকম ঋণে পড়লে, তার বাবা জমি বিক্রি করে ৫ লাখ টাকা পরিশোধ করেছেন।

জেএস/খোলা কাগজ

 
Electronic Paper