ঢাকা, রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪ | ২৩ ভাদ্র ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সিরাজগঞ্জে ৬ মামলা, গ্রেফতার ১৪১

এইচ এম আলমগীর কবির, সিরাজগঞ্জ
🕐 ১২:০৬ অপরাহ্ণ, জুলাই ২৫, ২০২৪

সিরাজগঞ্জে ৬ মামলা, গ্রেফতার ১৪১

শিক্ষার্থীদের কোটা আন্দোলনকে ঘিরে নাশকতা ও সহিংসতার অভিযোগে সিরাজগঞ্জ জেলায় ছয়টি মামলা হয়েছে। আন্দোলনকে ঘিরে ছয় মামলা ছাড়াও বিভিন্ন মামলায় জেলাব্যাপী অভিযান চালিয়ে গত কয়েক দিনে ১৪১ জন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।

এদিকে ছয় মামলায় ১৩০ জনের নাম উল্লেখসহ আসামি করা হয়েছে প্রায় হাজারের চেয়েও বেশি।

সূত্র জানায়, গত ১৭ জুলাই উপ-পরিদর্শক (এসআই) সোহাগ বাদী হয়ে ১৬ জনের নাম উল্লেখসহ ৭০ জনকে আসামি করে মামলা করেছেন। ১৯ জুলাই এসআই মুস্তাকিন বাদী হয়ে পুলিশ ফাঁড়িতে আক্রমণের অভিযোগে ২৩ জনের নাম উল্লেখসহ ৯০ জনকে আসামি করে মামলা করেন। ২০ জুলাই পুলিশের ওপর হামলার অভিযোগে এসআই দানিউল বাদী হয়ে ৩৩ জনের নাম উল্লেখসহ ৯০ জনকে আসামি করে মামলা করেন। এছাড়া ২৩ জুলাই বহুলী ইউনিয়নের মাহবুবুর রহমান মুক্তা নামে এক ব্যক্তি বাদী হয়ে তার ওপর হামলা এবং বেইলি ব্রিজ ভাঙচুর ও গাছের গুঁড়ি ফেলে রাস্তা অবরোধের অভিযোগে মামলা করেন। মামলায় ৩৩ জনের নাম উল্লেখসহ আরও ৩৫ জনকে আসামি করা হয়। এসব মামলায় এ পর্যন্ত ৩২ জনকে গ্রেফতার করা হয়েছে।

বুধবার রাতে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সিরাজুল ইসলাম জানান, গত এক সপ্তাহে পুলিশের কাজে বাধাদান, ফাঁড়িতে হামলা, ককটেল বিস্ফোরণের অভিযোগে সদর থানায় তিনটি মামলা হয়েছে।

কামারখন্দ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রেজাউল ইসলাম জানান, ১৮ জুলাই বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়ক অবরোধ করে সহিংসতার অভিযোগে এসআই রমেন বাদী হয়ে ২০ জনের নাম উল্লেখসহ ৩০০ জনকে আসামি করে মামলা করেন। এসব মামলায় ছয়জনকে গ্রেফতার করা হয়েছে।

অপরদিকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল কাদের জিলানী জানান, কড্ডার মোড় অবরোধ করে পুলিশের কাজে বাধাদান ও নাশকতার অভিযোগে এসআই আলমগীর বাদী হয়ে পাঁচজনের নাম উল্লেখসহ ৪শ জনকে আসামি করে মামলা করা হয়েছে। এ মামলায় পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে।

সিরাজগঞ্জ পুলিশ সুপার মো. আরিফুর রহমান মণ্ডল জানান, এসব মামলায় এ পর্যন্ত ১৪১ জনকে গ্রেফতার করা হয়েছে। অভিযান অব্যাহত রয়েছে।

 
Electronic Paper