ঢাকা, বুধবার, ৯ অক্টোবর ২০২৪ | ২৪ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

রিমান্ড শেষে সাবেক এপি হেনরী ও তার স্বামী কারাগারে

সিরাজগঞ্জ প্রতিনিধি
🕐 ৯:০৭ অপরাহ্ণ, অক্টোবর ০৮, ২০২৪

রিমান্ড শেষে সাবেক এপি হেনরী ও তার স্বামী কারাগারে

 

বৈষ্যমবিরোধী ছাত্র আন্দোলনে যুবদল নেতা হত্যা মামলায় ৭ দিনের রিমান্ড শেষে সিরাজগঞ্জ-২ আসনের সাবেক এমপি ড. জান্নাত আরা তালুকদার হেনরী ও তার স্বামী সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান শামীম তালুকদার লাবুকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

আজ মঙ্গলবার সন্ধ্যায় সিরাজগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২ এর বিচারক মো. রাসেল মাহমুদ তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। পুরো কোর্ট এলাকায় কড়া নিরাপত্তার মধ্য দিয়ে হেনরী ও লাবুকে আদালতে তোলা হয়।

সিরাজগঞ্জ কোর্ট পরিদর্শক মো. আসাদুজ্জামান জানান, জেলা যুবদলের সহ-সভাপতি সোহানুর রহমান রঞ্জু হত্যা মামলায় ৭ দিনের রিমান্ড শেষে আরো দুটি হত্যা মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে তোলা হয় সাবেক এমপি হেনরী-লাবু দম্পতিকে।

এসময় জামিন আবেদন করেন তাদের আইনজীবীরা। শুনানি শেষে বিচারক জামিন আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

উল্লেখ্য, বৈষম্যবিরোধী আন্দোলন চলাকালে গত ৪ আগস্ট সিরাজগঞ্জ শহরে ছাত্র-জনতার বিক্ষোভ চলাকালে আওয়ামী লীগের নেতাকর্মীদের গুলিতে নিহত হন জেলা যুবদল নেতা সোহানুর রহমান রঞ্জু, ছাত্রদল কর্মী মো. সুমন ও যুবদলের কর্মী আব্দুল লতিফ। এ ঘটনায় গত ২২ আগস্ট নিহতদের পরিবারের পক্ষ থেকে সাবেক এমপি জান্নাত আরা হেনরী ও তার স্বামী সেই সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান শামীম তালুকদার লাবুসহ আওয়ামী লীগ ও এর অন্যান্য অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের আসামি করে তিনটি হত্যা মামলা করা হয়। মামলার অন্যতম আসামি জান্নাত আরা হেনরী ও শামীম তালুকদার লাবুকে গত ৩০ সেপ্টেম্বর বিকেলে মৌলভীবাজার জেলার বর্ষীজোড়া গ্রাম থেকে গ্রেফতার করে র‌্যাব। গত ২ অক্টোবর তাদের সিরাজগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করে ১০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। বিচারক সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন।

সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির বলেন, সাবেক এমপি হেনরী ও তার স্বামী লাবুর বিরুদ্ধে তিনটি হত্যা মামলা রয়েছে। একটি মামলায় সাত দিনের রিমান্ড শেষে কারাগারে তাদের পাঠানো হয়েছে। বাকি মামলাতেও রিমান্ড আবেদন করা হবে।
খোলা কাগজ/এমএস

 
Electronic Paper