ঢাকা, রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪ | ২৩ ভাদ্র ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

হাতীবান্ধায় আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে দেয়াল ভাঙার অভিযোগ

হাতীবান্ধা (লালমনিরহাট) প্রতিনিধি
🕐 ৪:৩৩ অপরাহ্ণ, জুলাই ০৮, ২০২৪

হাতীবান্ধায় আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে দেয়াল ভাঙার অভিযোগ

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের সীমানা প্রাচীর গভীর রাতে ভেঙ্গে ফেলার অভিযোগ উঠেছে আওয়ামীলীগ নেতা দিলীপ কুমার সিংহের বিরুদ্ধে। সীমানা প্রাচীর ভাঙার সময় দুইজনকে আটক করে পুলিশের হাতে তুলে দেয় স্থানীয়রা। কিন্তু পুলিশ তাদের ছেড়ে দেয়।এতে পুলিশের রহস্যজনক ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে।

এ ঘটনায় সোমবার দুপুরে অজ্ঞাত নামে থানায় একটি লিখিত অভিযোগ করেছেন স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা মাসুদ পারভেজ। এর আগে সোমবার (৮ জুলাই) রাত দুইটার দিকে উপজেলা মেডিকেলের পশ্চিম পাশে এই এ ঘটনাটি ঘটেছে। অভিযুক্ত বাবু দিলীপ কুমার সিংহ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক।

জানাগেছে, হাসপাতালে মেডিকেল মোড় এলাকায় অভিযুক্ত আওয়ামী লীগ নেতার শান্তি কমপ্লেক্স নামে একটি মার্কেট রয়েছে। হাসপাতালে চিকিৎসাধীন রোগীর স্বজনরা হাসপাতাল থেকে কমপ্লেক্বের মূল গেট দূরে হওয়ায় তার মার্কেটে আসেন না। এতে অভিযুক্ত নেতা তিনি হাসপাতাল কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই মধ্যরাতে কিছু লোকজন সাথে নিয়ে হাতুড়ি-শাবল নিয়ে দেয়াল ভেঙে নতুন আরও একটি গেট তৈরির কাজ শুরু করেন। এ সময়ে হাসপাতালে কর্মরত নিরাপত্তাকর্মী বাধা দিতে গেলে তাকে ভয়ভীতি দেখানো হয়। পরে স্থানীয় ইউপি চেয়ারম্যান আরিফুল ইসলাম ঘটনাস্থলে এসে দুই জনকে আটক করে পুলিশকে খবর দেয়। এরপর পুলিশ এসে দেয়াল ভাঙার কাজ বন্ধ করে দেয়। পরে স্থানীয়রা আটককৃতদের পুলিশের হাতে তুলে দিলে, পুলিশ কিছু দূর গিয়ে তাদের ছেড়ে দেয়।

এ বিষয়ে হাতীবান্ধা হাসপাতালের ব্যাবস্থাপনা কমিটির সদস্য ও সিন্দুর্না ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফ ইসলাম বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে এসে দেখি দুইজন মিস্ত্রী হাসপাতালের দেয়াল ভাঙছে। কার নির্দেশে দেয়াল ভাঙ্গা হচ্ছে প্রশ্ন করা হলে তারা আওয়ামী লীগ নেতা দিলীপ বাবুর কথা বলেন। স্থানীয়রা তাদের আটক করে পুলিশের হাতে তুলে দিলে পুলিশ রহস্যজনক কারণে তাদেরকে ছেড়ে দেয়। আওয়ামীলীগ নেতা দিলীপ বাবু তার মার্কেটের স্বার্থে জোর পূর্বক দেয়াল ভাঙচুর করেছে। আমরা এর সঠিক বিচার চাই।

হাতীবান্ধা স্বাস্থ্য কমপ্লেক্সের নিপাত্তাকর্মী তৈয়ব আলী বলেন, আওয়ামীলীগ নেতা দিলীপ বাবুর নির্দেশে হাসপাতালের দেয়াল ভাঙার চেষ্টা করা হয়। স্থানীয়রা এসে ভাঙচুরে বাধা দেয়।

এ বিষয়ে হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা (প.প) কর্মকর্তা মাসুদ পারভেজ বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে, হাসপাতাল দেয়াল ভাঙ্গার কোন রেজ্যুলেশন হয়নি। এ ঘটনায় সোমবার হাতীবান্ধা থানায় একটি লিখিত অভিযোগ করা হয়েছে।

অভিযুক্ত আওয়ামীলীগ নেতা দিলীপ কুমার সিংহ বলেন, হাসপাতাল কমিটির রেজ্যুলেশন করা হয়েছে। রেজ্যুলেশন অনুযায়ী একটি গেট তৈরির কথা রয়েছে। সেই কারণে দেয়াল ভাঙ্গা হয়েছে।

এ বিষয়ে হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম এর সাথে ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলেও তিনি ফোন ধরেননি।

 
Electronic Paper