ঢাকা, রবিবার, ৮ সেপ্টেম্বর ২০২৪ | ২৩ ভাদ্র ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

রংপুরে সংঘর্ষে ১ শিক্ষার্থী নিহত, আহত শতাধিক

হাসান আল সাকিব, রংপুর
🕐 ৪:৫৯ অপরাহ্ণ, জুলাই ১৬, ২০২৪

রংপুরে সংঘর্ষে ১ শিক্ষার্থী নিহত, আহত শতাধিক

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে কোটা আন্দোলকারী শিক্ষার্থীদের সাথে পুলিশ-ছাত্রলীগ-যুবলীগের সংঘর্ষের সময় পুলিশের গুলিতে বেগম রোকেয়া বিশ্ববিদালয়ের শিক্ষার্থী আবু সাঈদ মারা গেছেন। এতে সাংবাদিকসহ অর্ধশতাধিক সাধারণ শিক্ষার্থী আহত হয়েছেন। এদের মধ্যে গুরুতর অন্তত ১০ জন।

মঙ্গলবার (১৬ জুলাই) দুপুরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সামনে এঘটনা ঘটে। নিহত সাঈদ কোটা আন্দোলনকারীদের অন্যতম সমন্বয়ক ও বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ১২তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন। তার বাড়ি রংপুরের পীরগঞ্জের খালাসপীর জাফর পাড়ায়।

জানা যায়, আন্দোলনরত শিক্ষার্থীরা যখন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করতে যান, তখন পুলিশ বাধা দিলে সংঘর্ষ বাঁধে। এসময় পুলিশ লাঠি চার্জ করে অন্যদিকে শিক্ষার্থীরাও ইট পাটকেল নিক্ষেপ করে। দীর্ঘক্ষণ ধরে চলে এই সংঘর্ষ। এসময় পুলিশ কয়েক রাউন্ড টিয়ারসেলও নিক্ষেপ করে। এতে বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হন। পরে তাদের হাসপাতালে নেওয়া হলে শিক্ষার্থী আবু সাঈদ স্বপনকে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বর্তমানে পুলিশ শিক্ষার্থী বিভিন্ন জায়গায় অবস্থান নিয়েছে। এর আগে রংপুর জিলা স্কুলের সামনে থেকে সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল শুরুর পর পুলিশ ধাওয়া দেয় এবং শিক্ষার্থীদের মারধর করে। কিন্তু শিক্ষার্থীরা পিছু না হেটে পুলিশের উপর চড়াও হয়। এসময় পুলিশ সরে গেলে শিক্ষার্থীরা আবারও বিক্ষোভ শুরু করে।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মোহাম্মদ ইউনুস আলী বলেন, ‘কয়েকজন শিক্ষার্থীকে আহত অবস্থায় হাসপাতালে আনা হয়েছিল। তাদের মধ্যে একজনকে মৃত অবস্থায় পাওয়া গেছে।’

 
Electronic Paper