ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ | ১ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

শেখ হাসিনার বিচারের দাবিতে সুন্দরগঞ্জে বিক্ষোভ মিছিল

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি
🕐 ২:৪৯ অপরাহ্ণ, আগস্ট ১৪, ২০২৪

শেখ হাসিনার বিচারের দাবিতে সুন্দরগঞ্জে বিক্ষোভ মিছিল

কোটা সংস্কার আন্দোলন ও গণঅভ্যুত্থানে কয়েক শত শিক্ষার্থী-জনতাকে হত্যার সঙ্গে জড়িত থাকার অভিযোগে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে মামলার মাধ্যমে শেখ হাসিনার বিচারের দাবিতে গাইবান্ধার সুন্দরগঞ্জে বিক্ষোভ সমাবেশ করেছে সাধারণ শিক্ষার্থীরা।

বুধবার (১৪ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে পৌরশহরের বাহিরগোলা মসজিদ মোড়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আয়োজনে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় একটি বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

এতে শেখ হাসিনার বিচার, সংখ্যালঘুদের ওপর হামলার প্রোপাগান্ডা প্রতিরোধ, ফ্যাসিবাদী ব্যবস্থার অপসারণ, প্রশাসন ও বিচার বিভাগের সমতা নিশ্চিত করার দাবিতে এ কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা।

‘বিচার চাই বিচার চাই, খুনি হাসিনার বিচার চাই; লেগেছে রে লেগেছে, রক্তে আগুন লেগেছ; আবু সাঈকে দেখা যায়, লাল-সবুজ পতাকায়; জেগেছে রে জেগেছে, ছাত্রসমাজ জেগেছে; আবু সাঈদ-এর রক্ত, বৃথা যেতে দেব না'-সহ সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেন শিক্ষার্থীরা।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শামীম সাদী, সমন্বয়ক নুর ইসলাম নুর, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আশরাফুল ইসলাম মিলন, শহিদুল ইসলাম প্রমূখ।

এসময় শিক্ষার্থীরা বলেন, ‘আমাদের ভাই আবু সাঈদসহ কোটা সংস্কার আন্দোলন ও গণ-অভ্যুত্থানে কয়েক শত শিক্ষার্থী-জনতাকে হত্যার সঙ্গে জড়িত খুনি হাসিনা। তার আদেশে গুলি করতে হত্যা করা হয়েছে। আমরা তার সর্বোচ্চ শাস্তির দাবি জানাচ্ছি।

শিক্ষার্থী আরও বলেন, ‘আমাদের দেশে সংখ্যালঘুদের ওপর যারা হামলার ও প্রোপাগান্ডা ছড়াচ্ছে, তাদের এই বাংলায় জায়গা নাই। সেই ষড়যন্ত্রকে রুখে দিতে হবে। ছাত্রসমাজ কোটার এবং স্বৈরাচারের বিরুদ্ধে যেভাবে রুখে দাঁড়িয়েছে, ঠিক সেভাবেই এখন আমাদের আবার রুখে দাঁড়িয়ে যেতে হবে।’

 
Electronic Paper