ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ | ১ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

‘আইন ও রাষ্ট্রের সঙ্গে বেঈমানী করবো না’

নিজস্ব প্রতিবেদক, রংপুর
🕐 ৬:২৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০২, ২০২৪

‘আইন ও রাষ্ট্রের সঙ্গে বেঈমানী করবো না’

 

রংপুরে নব-নিযুক্ত জেলা পুলিশ সুপার মোহাম্মদ শরীফ উদ্দিন বলেছেন, ‘ইনশাআল্লাহ, কখনোই আইন ও রাষ্ট্রের সঙ্গে বেঈমানী করবো না’।

গতকাল দুপুরে পুলিশ সুপার কার্যালয় সম্মেলন কক্ষে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশ নেওয়া রংপুরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়কালে তিনি একথা বলেন।

উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে পুলিশ সুপার বলেন, দুই একজন খারাপ মানুষের জন্য পুরো পুলিশ বাহিনীকে দায়ী করা যায় না। সবাইকে সঙ্গে নিয়ে ক্রমান্বয়ে দেশকে এগিয়ে নিতে হবে। ধর্মীয় বিভেদ ভুলে আমরা বাংলাদেশী; এটা সবার মনে রাখতে হবে।

তিনি আরো বলেন, রংপুরে আপনারা যারা আছেন, দেশ বিনির্মাণে আপনাদের প্রয়োজন। সকল বাহিনী যদি আইন মেনে কাজ করতো তাহলে কোন ছাত্র-জনতার ওপর কেউ হামলা করতে পারতো না। আশা করি আল্লাহ তায়ালা আপনাদের সুরক্ষা দান করবেন।

এসময় আন্দোলনে যেসকল পুলিশ কর্মকর্তা অতি-উৎসাহী হিসেবে কাজ করেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়ে শিক্ষার্থীরা বলেন, দেশ স্বৈরাচার মুক্ত হয়েছে। পুলিশকে থানায় দায়িত্ব নিয়ে কাজ করতে হবে। আমরা পুলিশকে সকল পর্যায়ের সহযোগিতা দিবো। জেলায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণে পুলিশকে জোরালোভাবে কাজ করতে হবে। উন্মুক্ত এ আলোচনা শিক্ষার্থীরা জেলার বিভিন্ন উপজেলার আইন-শৃঙ্খলা বিষয়ের নানা সমস্যা তুলে ধরেন।

সভায় জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

 
Electronic Paper