ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ | ১ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বন্যার্তদের পাশে নওগাঁ ব্লাড সার্কেল

অনলাইন ডেস্ক
🕐 ৭:৪৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০৩, ২০২৪

বন্যার্তদের পাশে নওগাঁ ব্লাড সার্কেল

ভারতের ত্রিপুরা রাজ্যের বাঁধ খুলে দেওয়ায় বাংলাদেশের কুমিল্লা, ফেনী, নোয়াখালী, লক্ষীপুর ও চট্টগ্রামের কিছু জেলা বন্যায় আক্রান্ত হয়।

বন্যার্তদের সেবায় নওগাঁ ব্লাড সার্কেল নামে একটি সামাজিক সংগঠন নিরলস কাজ করে যাচ্ছে। শুকনা খাবার, ওষুধ ও পোশাক নিয়ে ঘরে ঘরে ছুটে যায় স্বেচ্ছাসেবীরা।

নওগাঁ ব্লাড সার্কেলের সাধারণ সম্পাদক মো. নাহিদ হাসান বলেন, ‘আলহামদুলিল্লাহ, আমরা মোট ৭০০টি পরিবারকে শুকনা খাবার, ২ হাজার জনকে তৈরি পোশাক ও ওষুধ সরবরাহ করেছি। বিশেষত কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলায় আমরা কাজ করেছি’।

নওগাঁ ব্লাড সার্কেলের সহ-সভাপতি মো. রবিউল সরদার বলেন, ‘নওগাঁ শহর থেকে গণত্রাণ কর্মসূচির মাধ্যমে আমরা নগদ অর্থ উত্তোলন করি। পোশাক ব্যবসায়ীরা আমাদেরকে লক্ষাধিক টাকার নতুন পোশাক প্রদান করেন। স্কুল-কলেজগুলো থেকে অনেক পুরাতন কাপড়ও আমরা সংগ্রহ করি। ওষুধ কোম্পানির পক্ষ থেকে কম-মূল্যে ওষুধ প্রদান করা হয়। এসব উপহারসামগ্রী নিয়ে আমরা পৌঁছে যাই দুর্গম বন্যা-কবলিত এলাকায়। বিতরণের ক্ষেত্রে স্থানীয় স্বেচ্ছাসেবীরা আমাদের সাহায্য করেছে।’

উল্লেখ্য, নওগাঁ ব্লাড সার্কেল ২০১৭ সাল থেকে রক্তদানে সচেতনতা, থ্যালাসেমিয়া প্রতিরোধে ক্যাম্পেইন, ফ্রি মেডিকেল ক্যাম্পেইন, অক্সিজেন সিলিন্ডার সেবা, বৃক্ষরোপণ, কুরআন শিক্ষার আসরসহ বিভিন্ন সেবামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে।

 
Electronic Paper