ঢাকা, শুক্রবার, ৫ জুলাই ২০২৪ | ২১ আষাঢ় ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ঘরের মাঠে যুক্তরাষ্ট্রকে হারিয়ে কোয়ার্টারের টিকেট উরুগুয়ের

অনলাইন ডেস্ক
🕐 ৬:৪৯ অপরাহ্ণ, জুলাই ০২, ২০২৪

ঘরের মাঠে যুক্তরাষ্ট্রকে হারিয়ে কোয়ার্টারের টিকেট উরুগুয়ের

এবার টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক ছিল যুক্তরাষ্ট্র। প্রথমবারের মতো বিশ্বকাপে অংশ নিয়ে সবাইকে চমকে দিয়ে সুপার এইটে জায়গা করে নেয় মার্কিন ক্রিকেট দল। একই ভাবে কোপা আমেরিকারও আয়োজক তারা। কিন্তু শতবর্ষী টুর্নামেন্টটির গ্রুপ পর্ব পার হওয়া হলো না তাদের। গ্রুপ সির শেষ দিনের ম্যাচে স্বাগতিকদের দর্শক বানিয়ে দিলো ১৫ বারের চ্যাম্পিয়ন উরুগুয়ে।

মঙ্গলবার (২ জুলাই) কানসাস সিটিতে যুক্তরাষ্ট্রকে ১-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে শেষ আটে উরুগুয়ে। গ্রুপ রানার্সআপ হিসেবে শেষ আটে উরুগুয়ের সঙ্গী হয়েছে পানামা। আজ অরল্যান্ডোতে একই সময়ে অনুষ্ঠিত গ্রুপের অন্য ম্যাচে বলিভিয়াকে ৩-১ গোলে হারিয়েছে মধ্য আমেরিকার দেশটি।

গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ায় শেষ আটে উরুগুয়ে খেলবে ডি গ্রুপের রানার্সআপ দলের বিপক্ষে। অন্যদিকে পানামার প্রতিপক্ষ হবে ডি গ্রুপের চ্যাম্পিয়ন দল। বুধবার (৩ জুলাই) সকালে ব্রাজিল-কলম্বিয়া ম্যাচের ওপর নির্ভর করছে কারা হবে ডি গ্রুপে চ্যাম্পিয়ন ও রানার্সআপ। দুই ম্যাচ শেষে ৬ পয়েন্ট নিয়ে কলম্বিয়া আছে গ্রুপের শীর্ষে, ৪ পয়েন্ট নিয়ে ব্রাজিল দুইয়ে। ম্যাচটি জিতে গেলে ব্রাজিল গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবেই উঠবে শেষ আটে।

এই ম্যাচে উরুগুয়ের হয়ে একমাত্র গোলটি করেন ডিফেন্ডার মাতিয়াস অলিভিয়েরা। ম্যাচের ৬৬ মিনিটে তার পা থেকে আসে জয়সূচক গোলটি।

কোপা আমেরিকার পূর্বের ৪৭ আসরের মধ্যে ৩০ বারই শিরোপা ঘরে তুলে আর্জেন্টিনা ও উরুগুয়ে। দুই দলই সমান ১৫ বার করে কোপার চ্যাম্পিয়ন হয়। এবার ১৬তম শিরোপা জয়ের মধ্য দিয়ে আর্জেন্টিনাকে টকপকে যাওয়ার দারুণ সুযোগ রয়েছে উরুগুয়ের সামনে।

 
Electronic Paper