ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ | ১ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

কোম্পানীগঞ্জে ছাত্রদের মিছিলে ছাত্রলীগ-যুবলীগের হামলায় আহত ২০

কোম্পানীগঞ্জ (সিলেট) প্রতিনিধি
🕐 ৭:৪২ অপরাহ্ণ, আগস্ট ০৩, ২০২৪

কোম্পানীগঞ্জে ছাত্রদের মিছিলে ছাত্রলীগ-যুবলীগের হামলায় আহত ২০

সিলেটের কোম্পানীগঞ্জে আন্দোলনরত ছাত্র-জনতার সঙ্গে সরকারদলীয় নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। শনিবার (৩ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার টুকেরবাজার থেকে ছাত্র-জনতা একত্রিত হয়। পরে বিশাল মিছিল নিয়ে বঙ্গবন্ধু মহাসড়কে উপজেলা পরিষদ গেইটের সামনে আসে আন্দোলনকারীরা।

উপজেলা পরিষদ গেইটের সামনে দাঁড়িয়ে ছিলো পুলিশ ও পিছনে সরকার দলীয় নেতা-কর্মীরা। আন্দোলনকারীরা মিছিল নিয়ে যাওয়ার সময় সরকারদলীয় নেতা-কর্মীরা আন্দোলনরত শিক্ষার্থীদের উপরে পিছন থেকে ইট-পাটকেল নিক্ষেপ করলে মুহুর্তেই সংঘর্ষ বেঁধে যায়। পরক্ষণেই আন্দোলনরত ছাত্র-জনতার সঙ্গে শুরু হয় ধাওয়া-পাল্টা ধাওয়া। রণক্ষেত্রে পরিণত হয় বঙ্গবন্ধু মহাসড়ক।

একপর্যায়ে আন্দোলনকারীদের ইট-পাটকেলে পালিয়ে যেতে বাধ্য হয় পুলিশ ও সরকার দলীয় নেতা-কর্মীরা।
বেলা দেড়টার দিকে শিক্ষার্থীরা উপজেলা পরিষদ চত্বরে ঢুকলে শিক্ষার্থীদের সাথে থাকা কয়েকজন সরকারি বিভিন্ন স্থাপনা, বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও শহীদ স্মৃতিস্তম্ভ ভাঙচুর করে এবং পরিষদ গেইটে ছাত্রলীগের ব্যানার ছিড়ে ফেলে আন্দোলনকারীরা।

একপর্যায়ে পুলিশ টিয়ারশেল ও ছাত্রলীগ ইটপাটকেল ছুড়লে সংঘর্ষে দুই সাংবাদিকসহ ২০ জন আহত হয়।

আহত দুই সাংবাদিক হলেন যুগান্তরের উপজেলা প্রতিনিধি সোহরাব আহমদ ও এনটিভির ইউরোপ প্রতিনিধি কবির আহমদ। এছাড়াও ১৫জন শিক্ষার্থী ও ৩জন সরকারদলীয় নেতাকর্মী আহত হয়েছেন।

কোম্পানীগঞ্জ থানার ওসি মোহাম্মদ বদিউজ্জামান বলেন, পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে। সবাইকে শান্ত থাকতে বলা হয়েছে।

 
Electronic Paper