ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ | ১ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

পাকিস্তান সফরের জন্য বাংলাদেশ টেস্ট দল ঘোষণা

অনলাইন ডেস্ক
🕐 ৯:০৯ অপরাহ্ণ, আগস্ট ১১, ২০২৪

পাকিস্তান সফরের জন্য বাংলাদেশ টেস্ট দল ঘোষণা

নতুন বাংলাদেশে ক্রিকেটে নতুন প্রত্যাশা। আইসিসি গাইডলাইন মেনে কারা কিভাবে প্রশাসন চালাবেন, আছে সে ধোঁয়াশা। তবে মাঠের খেলা চলবে স্বাভাবিক গতিতে। তাই তো অনুশীলনের ঘাটতি কাটাতে নির্ধারিত সময়ের চারদিন আগেই দুই টেস্ট খেলতে পাকিস্তান যাচ্ছে বাংলাদেশ। দেশ ছাড়ার কয়েক ঘন্টা আগে দল ঘোষণা করেছে বিসিবি। আওয়ামী লীগ সরকার পতনের পর প্রথম স্কোয়াডে রয়েছে পুরোনো চেনা সব মুখ।

রোববার (১১ আগস্ট) সন্ধ্যায় নাজমুল হোসেন শান্তকে অধিনায়ক করে ১৬ সদস্যের দল ঘোষণা করে বিসিবি। মুশফিকুর রহিম, মুমিনুল হক, জাকির হাসানসহ কয়েকজন 'এ' দলের সিরিজ খেলতে পাকিস্তান আছেন। বিতর্ক থাকলেও সাকিব আল হাসানকে দলে রেখেছেন নির্বাচকরা। যুক্তরাষ্ট্র থেকে তিনি সরাসরি যাবেন পাকিস্তানে। প্রধান নির্বাচকের দাবি, অভিজ্ঞতা ও তারুণ্যের মিশেলে বাছাই করেছেন ভারসাম্যপূর্ণ স্কোয়াড।

দলে পাঁচ পেসার তাসকিন, শরিফুল, খালেদ, নাহিদ রানার সঙ্গে পেস অ্যাটাকে জায়গা করে নিয়েছেন হাসান মাহমুদও। ইনজুরি মুক্ত সবাইকে ঘুরিয়ে ফিরিয়ে খেলানো হবে। সে জন্যই পেসাদের আধিক্য। এ দলের দ্বিতীয় চারদিনের ম্যাচ খেলবেন তাসকিন। জাতীয় দলের হয়ে খেলবেন শুধু দ্বিতীয় টেস্ট।

দলীয় অনুশীলন করতে পারেনি দল। তবে নিজের মত করে সবাই প্রস্তুতি চালিয়ে গেছেন মিরপুরে। তার আগে চট্টগ্রামেও ম্যাচ প্রাকটিস করেছেন কেউ কেউ। হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহেসহ কোচিং স্টাফও ঢাকা থেকে ক্রিকেটারদের সঙ্গেই যাবেন পাকিস্তান। ১৭ আগস্ট ইসলামাবাদে গিয়ে ১৮-২০ আগস্ট অনুশীলন করবেন।

২১ আগস্ট রাওয়ালপিন্ডিতে মাঠে গড়াবে প্রথম টেস্ট।

বাংলাদেশ দল
নাজমুল হোসাইন শান্ত, মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, সাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাইম হাসান, নাহিদ রানা, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, তাসকিন আহমেদ ও খালেদ আহমেদ।

 
Electronic Paper