ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ | ১ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বাংলাদেশ-ভারত সিরিজের চূড়ান্ত সূচি ঘোষণা

অনলাইন ডেস্ক
🕐 ৯:৪৮ অপরাহ্ণ, আগস্ট ১৩, ২০২৪

বাংলাদেশ-ভারত সিরিজের চূড়ান্ত সূচি ঘোষণা

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে এই মুহূর্তে আইসিসির পূর্ণ সদস্য দেশগুলো টেস্ট সিরিজ খেলছে। দীর্ঘতম সংস্করণে বাংলাদেশ দুই ম্যাচের সিরিজ খেলতে গেছে পাকিস্তানে। এরপর নাজমুল হোসেন শান্ত’র দল সফর করবে ভারতে। ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া এই সিরিজে বাংলাদেশ-ভারত দুইটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে।

ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) আগে থেকে পাকাপাকি থাকা এই সিরিজের সূচি আজ (মঙ্গলবার) ঘোষণা করেছে। সিরিজের প্রথম টেস্ট অনুষ্ঠিত হবে ১৯ সেপ্টেম্বর থেকে ২৪ সেপ্টেম্বর পর্যন্ত। এরপর ২৭ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবর পর্যন্ত হবে দ্বিতীয় টেস্ট। বাংলাদেশ-ভারতের প্রথম ম্যাচ চেন্নাই এবং কানপুরে দ্বিতীয় ও শেষ টেস্ট অনুষ্ঠিত হবে।

সাদা পোশাকের লড়াই শেষে দুই দল তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হবে। ৬ অক্টোবর গোয়ালিয়র, ৯ অক্টোবর দিল্লি ও ১২ অক্টোবর হায়দরাবাদ তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি দিয়ে শেষ হবে বাংলাদেশ দলের ভারত সফর।

একই বিবৃতিতে বিসিসিআই ভারত-ইংল্যান্ড সিরিজের সূচিও ঘোষণা করেছে। ওই সিরিজটিও হবে ভারতের মাটিতে। ২০২৫ সালের ২২ জানুয়ারি থেকে শুরু হতে যাওয়া সিরিজে ভারত-ইংল্যান্ড পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি এবং তিন ম্যাচের ওয়ানডে সিরিজ অনুষ্ঠিত হবে। টি-টোয়েন্টি সিরিজের ম্যাচগুলো হবে যথাক্রমে ২২, ২৫ ও ২৮ জানুয়ারি এবং ২, ৬ ফেব্রুয়ারি। পরবর্তীতে দুই দল ৬, ৯ ও ১২ ফেব্রুয়ারি তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে।

 
Electronic Paper