ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ | ১ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ফাইনালে ৩২ রানে হারলো বাংলাদেশ এইচপি

অনলাইন ডেস্ক
🕐 ৫:৪৬ অপরাহ্ণ, আগস্ট ১৮, ২০২৪

ফাইনালে ৩২ রানে হারলো বাংলাদেশ এইচপি

দুর্দান্ত প্রত্যাবর্তনে টপ অ্যান্ড টি-টোয়েন্টি লিগের ফাইনালে উঠেছিল বাংলাদেশ হাই-পারফরম্যান্স ইউনিট (এইচপি)। তবে শেষটা ভালো করতে পারেননি আকবর বাহিনী। শিরোপা জয়ের লড়াইয়ে অ্যাডিলেইড স্টাইকার্সের কাছে ৩২ রানে হেরে গেছে লাল-সবুজের প্রতিনিধিরা। এতে শিরোপা জয়ের আক্ষেপ নিয়ে দেশে ফিরতে হচ্ছে বাংলাদেশ এইচপিকে।

রোববার (১৮ আগস্ট) অস্ট্রেলিয়ার ডারউইনে আগে ব্যাট করে এইচপিকে ১৭০ রানের বড় লক্ষ্য দেয় অ্যাডিলেইড। জবাব দিতে নেমে ১৩৭ রানেই গুঁটিয়ে যায় আফিফ-ইমনরা। এতে ৩২ রানের জয়ে ট্রফি ঘরে তোলে স্বাগতিক ক্লাব অ্যাডিলেইড স্টাইকার্স।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে দলকে দুর্দান্ত শুরু এনে দেন দুই ওপেনার জিশান আলম ও তানজিদ হাসান তামিম। তবে মোমেন্টাম ধরে রাখতে পারেননি জিশান। ১৯ বলে ১৮ রান করে আউট হয়ে যান তিনি। এদিন আলো ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি পারভেজ হোসেন ইমনও (৩)।

২৯ বলে ৩৫ রান করে ফিফটির আক্ষেপ নিয়ে ফেরেন তানজিদ তামিম। এরপর আফিফ ১৮ রান করে আউট হলে ৮৬ রানে ৬ উইকেট হারায় এইচপি। এরপর কিছুটা লড়াই করেন মাহফুজুর রহমান রাব্বি (২১)।

শেষ দিকে রাকিবুল হাসানের ব্যাট থেকে আসে ৬ বলে ১২ রান ও রিপন মন্ডল নেন ১৩ বলে ১১ রান। অবশেষে ১ বল বাকি থাকতেই ১৩৭ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ এইচপি।

এর আগে, টস জিতে ফিল্ডিংয়ে নেমে দলীয় ৫ রানের মাথায় ওপেনার জ্যাক উইন্টারকে রানআউট করে বাংলাদেশকে ভালো শুরু এনে দিয়েছিলেন আবু হায়দার ও উইকেটরক্ষক আকবর আলী। তবে বোলিংয়ে সুবিধা করতে পারেননি রনি। অ্যাডিলেইডকে উদার হস্তে রান উপহার দিয়েছেন তিনি।

৪ ওভার বলে ৪৬ রান খরচ করেছেন এই পেসার। তার অনিয়ন্ত্রিত বোলিংয়ে রানের পাহাড়ে চড়েছে অ্যাডিলেইড। দ্বিতীয় উইকেটে হ্যারি ম্যাথিয়াস ও টম ও‘কনেল ৫৯ রানের জুটি করে দলকে এগিয়ে নেন। ম্যাথিয়াস ১৯ রানে ফিরলেও ফিফটি তুলে নেন ও‘কনেল। আফিফ হোসেনের বলে বোল্ড হওয়ার আগে ৩৩ বলে ৫৩ রানে ঝোড়ো ইনিংস খেলেন ও‘কনেল।

শেষ পর্যন্ত অধিনায়ক লিয়াম স্কটের (৩০), রায়ান কিংয়ে (৩৫) ও স্যাম রাহালির ২০ রানের ইনিংসে ভর করে ৭ উইকেট হারিয়ে ১৬৯ রানের বড় পুঁজি পায় অ্যাডিলেইড।

 
Electronic Paper