ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ | ১ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

টানা বৃষ্টিতে পরিত্যক্ত প্রথম দিনের খেলা

অনলাইন ডেস্ক
🕐 ২:২৯ অপরাহ্ণ, আগস্ট ৩০, ২০২৪

টানা বৃষ্টিতে পরিত্যক্ত প্রথম দিনের খেলা

পাকিস্তান ও বাংলাদেশের মধ্যকার দুই টেস্ট সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিনের খেলা বৃষ্টির কারণে পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে। শুক্রবার (৩০ আগস্ট) সকালে খেলা শুরু হওয়া কথা থাকলেও রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে টেস্টটি শুরু হতে পারেনি।

ম্যাচ শুরু হওয়ার আগেই তীব্র বর্ষণের ফলে মাঠ খেলার অনুপযোগী হয়ে পড়ে, এবং দীর্ঘ সময় কাভার দিয়ে ঢেকে রাখা হলেও মাঠ খেলার উপযোগী করা সম্ভব হয়নি এবং বৃষ্টিও থামেনি।

স্থানীয় সময় দুপুর ১২:১৬ মিনিটে আম্পায়াররা দিনের খেলা স্থগিত করার ঘোষণা দেন। বৃষ্টির কারণে মাঠের অবস্থা এতটাই খারাপ হয়েছিল যে, খেলা পুনরায় শুরু করা অসম্ভব হয়ে ওঠে।

শুক্রবার (৩০ আগস্ট) বাংলাদেশ সময় সকাল সাড়ে ১০টায় টস হওয়ার কথা ছিল। তবে টানা বৃষ্টিতে কোনভাবেই টস করা সম্ভব হয়নি। বাংলাদেশ সময় দুপুর ১টার দিকে (স্থানীয় সময় ১২টা) আম্পায়াররা মাঠ পরিদর্শন করেন তবে মাঠের অবস্থা এবং আবহাওয়ার পুর্বাভাসের কারণে তারা কিছুক্ষণ পরেই খেলা পরিত্যাক্ত ঘোষণা করা হয়।

রাওয়ালপিন্ডি অবশ্য গত কয়েকদিন ধরেই বৈরী আবহাওয়ার সাক্ষী। গত দুই দিন টানা বৃষ্টি হয়েছে শহরটিকে। আবহাওয়ার পূর্বাভাসেও আজ রাওয়ালপিন্ডিতে ২৫ দশমিক ৪ মিলিমিটার বৃষ্টিপাতের সম্ভাবনার কথা বলা হয়েছিল এছাড়াও পুরো দিনে ৮০ শতাংশ বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। শেষ পর্যন্ত তাই সত্য হলো।

এদিকে টেস্টের বাকি কয়দিনও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তাই রাওয়ালপিন্ডিতে ফলাফল আসার সম্ভাবনা খুবই কম। ম্যাচ ড্র হলে সিরিজ জিতবে বাংলাদেশ। তাই কিছুটা হলেও নির্ভার থাকবে সফরকারীরা।

 
Electronic Paper