ঢাকা, রবিবার, ৬ অক্টোবর ২০২৪ | ২০ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ব্যাটিং ব্যর্থতায় ইংল্যান্ডের কাছে হারলো বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক
🕐 ১২:২৫ পূর্বাহ্ণ, অক্টোবর ০৬, ২০২৪

ব্যাটিং ব্যর্থতায় ইংল্যান্ডের কাছে হারলো বাংলাদেশ

টার্গেট ছিল ১১৯ রানের। তবে সেই রানও করতে পারেনি বাংলাদেশের মেয়েরা। ব্যাটারদের ব্যর্থতায় নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের কাছে ২১ রানে হেরেছে টাইগ্রেসরা। 

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে এবারের শুরুটা দুর্দান্ত হয়েছে বাংলাদেশের। নিগার সুলতানা জ্যোতির দল আসরের উদ্বোধনী ম্যাচে স্কটল্যান্ডকে ১৬ রানে হারিয়েছে। নিজেদের দ্বিতীয় ম্যাচে  ইংল্যান্ড নারী দলের কাছে ২১ রানে হারে বাঘিনীরা।

টস জিতে আগে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করে দুই ইংলিশ ওপেনার মাইয়া বাউচিয়ার ও ড্যানি ওয়াট। দুজনের ব্যাটে ভর করে পাওয়ার প্লেতে ৪৭ রান তোলে ইংল্যান্ড। সপ্তম ওভারে রাবেয়া খানের বাউচিয়ারকে সাজঘরে ফেরান। ১৮ বলে ২৩ রান করেন বাউচিয়ার। এরপর ন্যাট সাইভার ব্রান্ট (৫) এবং ৬ রান করে আউট হন হিদার নাইট। এতে জয়ের আশা জাগে টাইগার শিবিরে। শেষ দিকে ইংল্যান্ডকে চেপে ধরে টাইগ্রেস বোলাররা। যার ফলে এলিস ক্যাপসি (৯), ড্যানিয়েল গিবসন (৭) এবং ৪ রান আউট হন চার্লি ডিন। শেষ পর্যন্ত অ্যামি জোন্সের অপরাজিত ১২ রানে ভর করে ৭ উইকেট হারিয়ে ১১৮ রানের লড়াকু পুঁজি পায় ইংল্যান্ড। বাংলাদেশের হয়ে নাহিদা আক্তার, ফাহিমা খাতুন এবং ঋতু মণি দুটি করে উইকেট শিকার করেন। এ ছাড়াও এক উইকেট নেন রাবেয়া খান। জবাবে দলীয় ১৬ রানে সাজঘরে ফেরেন দিলারা আক্তার। এর পরের ওভারের প্রথম বলেই আউট হন সাথী রানি। ১৭ রানে ২ উইকেট হারিয়ে দল বিপাকে পড়লে হাল ধরেন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি ও সোবহানা মোস্তারী। ১২তম ওভারে ১৫ রান করে জ্যোতি সাজঘরে ফেরেন। এরপর একপাশ আগলে রাখেন সোবহানা। করেন দলীয় সর্বোচ্চ ৪৪ রান। ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ৯৭ রানে থামে বাংলাদেশ। বিশ্বকাপে নিগারদের শেষ ম্যাচ আগামী বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ৮টায়।

খোলা কাগজ/এমএস

 
Electronic Paper