ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০২৪ | ১ কার্তিক ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

টাইগারদের নতুন হেড কোচ ফিল সিমন্স

ক্রীড়া ডেস্ক
🕐 ৪:৪৭ অপরাহ্ণ, অক্টোবর ১৫, ২০২৪

টাইগারদের নতুন হেড কোচ ফিল সিমন্স

চ্যাম্পিয়নস ট্রফি পর্যন্ত টাইগারদের অন্তর্বর্তী নতুন হেড কোচের দায়্ত্বি পালন করবেন ওয়েস্ট ইন্ডিজের ফিল সিমন্স। চন্ডিকা হাথুরুসিংহেকে বরখাস্তের পর সিমন্সকে হেড কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বিসিবি।

ফিল সিমন্স এখন পর্যন্ত আফগানিস্তান ক্রিকেট দল, ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলের সঙ্গে প্রধান কোচ হিসেবে কাজ করেছেন। এ ছাড়াও তাকে বিভিন্ন ফ্রাঞ্চাইজি লিগেও কাজ করতে দেখা গেছে।

এদিকে চন্ডিকা হাথুরুসিংহেকে আনুষ্ঠানিকভাবে বিদায় জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

মঙ্গলবার (১৫ অক্টোবর) বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের এই হেড কোচকে অব্যাহতির কথা জানিয়েছেন বিসিবি সভাপতি ফারুক আহমেদ। সেই সঙ্গে তাকে শোকজও করা হয়েছে। হাথুরুসিংহের বদলে ফিল সিমন্সের দায়িত্ব নেওয়ার কথা জানানো হয়।

চন্ডিকা হাথুরুসিংহে দুই মেয়াদে বাংলাদেশ দলের হেড কোচ হিসেবে দায়িত্ব পালন করেন। প্রথম মেয়াদে ২০১৪ সালের মে থেকে ২০১৭ সালের ৯ নভেম্বর পর্যন্ত দেশের ক্রিকেটের গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন তিনি। এরপর নিজ দেশ শ্রীলঙ্কার হেড কোচের দায়িত্ব পালন করেন হাথুরু।

২০২৩ সালের জানুয়ারিতে দ্বিতীয় মেয়াদে বাংলাদেশের কোচ হয়ে আসেন হাথুরু। তবে তার প্রথম মেয়াদে বাংলাদেশ ক্রিকেটের যতটুকু উন্নতি দেখা গেছে, দ্বিতীয় মেয়াদে তা দেখা যায়নি। এমনকি এই সময়ে বাংলাদেশের সিনিয়র ক্রিকেটারদের মধ্যে বিভেদ তৈরি, বিসিবির বিধি ভঙ্গ ও ক্রিকেটারদের সঙ্গে অশোভন আচরণের মতো গুরুতর অভিযোগ উঠেছে হাথুরুসিংহের বিরুদ্ধে।

সবশেষ ভারত সিরিজে ভালো কিছু করতে পারতো বাংলাদেশ। এমনকি যেভাবে হেরেছে, তাও ছিল দৃষ্টিকটু। সবকিছু বিবেচনায় দক্ষিণ আফ্রিকা সিরিজ সামনে রেখেই হাথুরুকে অব্যাহতি দেওয়া হয়।

 
Electronic Paper