ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ | ১ আশ্বিন ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সিলেটে সংঘর্ষে ৩ জন নিহত

সিলেট ব্যুরো
🕐 ৫:০৮ অপরাহ্ণ, আগস্ট ০৪, ২০২৪

সিলেটে সংঘর্ষে ৩ জন নিহত

সিলেটের গোলাপগঞ্জ উপজেলায় গুলিতে তিনজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। রোববার (৪ আগস্ট) বেলা ২টার দিকে পৌর এলাকার ধারাবহরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে এঘটনা ঘটে।

নিহতরা হলেন- ধারাবাহর গ্রামের মো. মকবুল আলীর ছেলে ব্যবসায়ী তাজ উদ্দিন (৪৩) ও উপজেলার শিলঘাটের বাসিন্দা সানি আহমদ (১৮)। মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন গোলাপগঞ্জ উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সুদর্শন সেন।

এর আগে, সকাল থেকেই আন্দোলনকারীদের সঙ্গে পুলিশ-ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীদের পাল্টাপাল্টি ধাওয়া ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। পরিস্থিতি সামাল দিতে পুলিশ সাউন্ড গ্রেনেড, টিয়ারগ্যাস ও শটগানের গুলি ছুড়ে। এরপর থেকেই নগরীর বিভিন্ন স্থানে ছড়িয়ে পড়ে আন্দোলনকারীরা। এসময় আন্দোলনকারীদের ঠেকাতে ছাত্রলীগের নেতাকর্মীদের আগ্নেয়াস্ত্র, রামদা, রড, হকিস্টিক ও লাঠি হাতে মহড়া দিতে দেখা গেছে। বেলা ১২টার দিকে নগরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ১০-১৫ জনকে এমন সশস্ত্র মহড়া দেখা গেছে। মহড়ায় ছাত্রলীগের পাশাপাশি স্বেচ্ছাসেবক লীগ ও যুবলীগের নেতা-কর্মীরাও ছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা সাড়ে ১১টায় নগরের কোর্ট পয়েন্ট এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পূর্বঘোষিত কর্মসূচি ছিল। সেখানে যোগ দিতে ছাত্র-জনতা উপস্থিত হলে দুপুর ১২টার দিকে পুলিশ সাউন্ড গ্রেনেড, টিয়ারগ্যাস ও শটগানের গুলি ছুড়ে ছত্রভঙ্গ করে দেয়। এসময় আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে শতাধিক ছাত্র-জনতা আহত হন। গুলিবিদ্ধ হন এক কিশোর।

এরপর থেকেই নগরীর চৌহাট্টা, জিন্দাবাজার, বন্দরবাজার, বারুতখানা, সোবহানীঘাট, নয়াসড়ক, উপশহর, মদিনা মার্কেট, টিলাগড়সহ শহরের বিভিন্ন স্থানে পুলিশ ক্ষমতাসীনদের সাথে ছাত্র-জনতার পাল্টাপাল্টি ধাওয়া হয়েছে। এ প্রতিবেদন লেখার সময় (বিকেল সাড়ে চারটা) থেমে থেমে সংঘর্ষ চলছে।

আন্দোলনকারীদের অভিযোগ, অনেক শিক্ষার্থী কোর্ট পয়েন্ট এলাকার কর্মসূচিতে যোগ দিতে এসেছিলেন। এসব শিক্ষার্থীর ওপর পুলিশ ও ছাত্রলীগ যৌথভাবে হামলা চালিয়ে ছত্রভঙ্গ করে দিয়েছে। এছাড়া ছাত্রলীগের একাধিক নেতা-কর্মী আগ্নেয়াস্ত্র নিয়ে প্রকাশ্যে মহড়া দিচ্ছেন। যেখানে শিক্ষার্থীদের পাচ্ছে, সেখানেই তারা পেটাচ্ছে।

এবিষয়ে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (গণমাধ্যম) মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, ছাত্রলীগের অস্ত্রশস্ত্র নিয়ে মহড়ার বিষয়টি জানা নেই।

 
Electronic Paper