ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০২৪ | ১ কার্তিক ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

অবাধে বালু-পাথর উত্তোলন

ধলাই সেতু রক্ষার দাবিতে মানববন্ধন

কোম্পানীগঞ্জ (সিলেট) প্রতিনিধি
🕐 ৭:৩৩ অপরাহ্ণ, অক্টোবর ১৩, ২০২৪

ধলাই সেতু রক্ষার দাবিতে মানববন্ধন

সিলেটের কোম্পানীগঞ্জে অবৈধভাবে ধলাই সেতুর নিচ থেকে পালু-পাথর উত্তোলনের ফলে সেতুটি হুমকির মুখে পড়েছে। সেতু রক্ষার দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী।

আজ রোববার বিকেলে উপজেলা ছাত্রদলের সভাপতি মো. নিজাম উদ্দিনের সঞ্চালনায় উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি শওকত আলী বাবুলের সভাপতিত্বে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

জানা যায়, কোম্পানীগঞ্জ উপজেলার পূর্ব ইসলামপুর ও উত্তর রণিখাই ইউনিয়নের প্রায় অর্ধলক্ষ মানুষের যাতায়াত এই সেতুর উপর দিয়ে।

এছাড়াও উপজেলার অন্যতম পর্যটনকেন্দ্র উৎমা ও তুরং ছড়া যাওয়ার একমাত্র রাস্তাও এটি। তবে এ সেতুর নিচ ও আশপাশ থেকে অবৈধভাবে বালু-পাথর উত্তোলনের ফলে সেতুটি হুমকির মুখে পড়েছে। গত ৫ আগস্টের পর থেকে বালু-পাথর খেকুরা অবাধে সেতুর খুটির নিচ থেকে বালু লুটপাট করছে। এতে সেতুটি হুমকির মুখে পড়েছে।

এলাকাবাসীর অভিযোগ, প্রতিনিয়তই একটি কুচক্রী মহল স্থানীয় প্রশাসনকে ম্যানেজ করে অবৈধভাবে বালু-পাথর উত্তোলন করে আসছে।

মানববন্ধনে বক্তব্য দেন উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট ফরহাদ খন্দকার, বিএনপি নেতা সুলেমান তালুকদার, এনায়েতুল ইসলাম, পূর্ব ইসলামপুর ইউনিয়ন বিএনপির সভাপতি মো. ফখরুল আলম, সিনিয়র সহ-সভাপতি তেরা মিয়া, বিশিষ্ট ব্যবসায়ী মো. ফজল মিয়া, মাসুক মিয়া, ওয়ারিছ তালুকদার, হারুনুর রশীদ, হুমায়ুন রশীদ, হাবিবুর রহমান, আদনান আহমদ, আবু তাহের মুবিন প্রমুখ।

কেকে/এজে

 
Electronic Paper