ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪ | ১ কার্তিক ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

লাখাইয়ে শিক্ষা কর্মকর্তার শাস্তির দাবিতে শিক্ষা অফিস ঘেরাও ‘রোববার’

নিজস্ব প্রতিবেদক
🕐 ১০:১৭ অপরাহ্ণ, অক্টোবর ১৬, ২০২৪

লাখাইয়ে শিক্ষা কর্মকর্তার শাস্তির দাবিতে শিক্ষা অফিস ঘেরাও  ‘রোববার’

একাধিক নারী শিক্ষিকাকে হেনস্তা ও ইসলামের ফরজ বিধান হিজাব নিয়ে কটূক্তি করা সেই শিক্ষা কর্মকর্তা মাহমুদুল হকের অপসারণ ও গ্রেফতারের দাবিতে এবার কঠোর আন্দোলনের ডাক দিয়েছেন সচেতন নাগরিক কমিটি।

গতকাল বুধবার সন্ধ্যায় স্থানীয় আলেম সমাজ, শিক্ষক ও তাওহিদী জনতার উপস্থিতিতে এ কর্মসূচির ডাক দিয়ে বলা হয়- ‘আগামী রোববার (২০ অক্টোবর) এই কর্মসূচি ঘোষণা করা হলো’।

এই কর্মসূচিতে লাখাই থানা ওলামা পরিষদ, ইসলামী সংগ্রাম পরিষদ, ইমাম পরিষদ, বাংলাদেশ খেলাফত মজলিশ ও খেলাফত যুব মজলিশসহ স্থানীয় অন্যান্য সংগঠনগুলো একাত্মতা পোষণ করেন।

উপস্থিত বক্তারা বলেন, ‘নারী শিক্ষিকাকে হেনস্তা ও ইসলামের ফরজ বিধান হিজাব নিয়ে কটূক্তিকারী ইসলাম বিদ্বেষী শিক্ষা কর্মকর্তা মাহমুদুল হককে চাকরিচ্যুতি ও অতিদ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনতে হবে। অন্যথায় আন্দোলন আরো তীব্র থেকে তীব্রতর হবে’। এসময় আগামী রোববার (২০ অক্টোবর) এই কর্মসূচিত সকল ধর্মপ্রাণ মুসলমান তাওহিদী জনতাকে অংশগ্রহণের আহবান করা হয়।

উল্লেখ্য, সম্প্রতি শিক্ষা কর্মকর্তা মাহমুদুল হকের বিরুদ্ধে একাধিক নারী শিক্ষিকাকে হেনস্তা ও ইসলামের ফরজ বিধান হিজাব নিয়ে কটূক্তি করার প্রতিবাদে টানা কয়েকদিন ধরে লাখাইয়ে একধণের অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি হয়েছে। তার শাস্তির দাবিতে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে। এতে বিক্ষুব্দ হয়ে উঠেছে জনসাধারণ। তার শাস্তি দাবি জানাচ্ছেন সোশ্যাল মিডিয়াসহ বিভিন্ন মাধ্যমে।

 
Electronic Paper